চট্টগ্রাম   সোমবার, ২৩ মে ২০২২  

শিরোনাম

হাইকোর্টের আদেশ মানতে সাতকানিয়া নির্বাচন কার্যালয়ের 'গড়িমসি'

নিজস্ব প্রতিবেদক    |    ০৩:২৭ পিএম, ২০২২-০৩-১৮

হাইকোর্টের আদেশ মানতে সাতকানিয়া নির্বাচন কার্যালয়ের 'গড়িমসি'

সাতকানিয়ার একটি ইউনিয়নের তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের আদেশ দিয়েছে হাইকোর্ট। কিন্তু উচ্চ আদালতের এই আদেশ মানতে অনেকটা গড়িমসি করতে দেখা যাচ্ছে চট্টগ্রাম ও সাতকানিয়া উপজেলা নির্বাচন কার্যালয়কে। আদেশের ১০ দিন পেরিয়ে গেলেও এখনো কোনো ব্যবস্থা নেননি সংশ্লিষ্ট কার্যালয়। এ বিষয়ে ভুক্তভোগীরা একাধিকবার যোগাযোগ করেও ফলপ্রসূ কোনো সমাধান না পাওয়ার অভিযোগ উঠেছে। 

জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এই উপজেলার কাঞ্চনা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রমজান আলীর বিরুদ্ধে ভোট জালিয়াতির অভিযোগ তোলে মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ছালাম। তিনি ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে পুনরায় ভোটগ্রহণ চেয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন। 

একই বিষয়ে তিনি ১৩ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার ও ইসি সচিবের কাছে আবেদন করেন। এতে ফল না পেয়ে কেন্দ্র তিনটিতে পুনরায় ভোটগ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন মোহাম্মদ ছালাম। এ রিটের আলোকে চেয়ারম্যান পদে তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ করতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে আদেশ দেন হাইকোর্ট। আদেশে আগামী ৩০ কার্য দিবসের মধ্যে পূণরায় ভোটগ্রহণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়। গত ৮ মার্চ হাইকোর্টের বিচারপতি মামনুর রহমান ও দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। 

এদিকে, ১০ দিন পেরিয়ে গেলেও প্রথমে উচ্চ আদালতের আদেশের কপি হাতে না পাওয়ার কথা জানিয়েছিলেন চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন। এরপর ভুক্তভোগীর পক্ষ থেকে তার কাছে আদেশের কপি জমা দেওয়া হয়। অবশ্য এই কপি হাতে নেওয়ার পর তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে ভুক্তভোগীকে আশ্বাস দিয়েছেন।

জানতে চাইলে জাহাঙ্গীর হোসাইন বলেন, 'আমার কাছে আদেশের একটি কপি দিয়েছেন ভুক্তভোগীরা। এ বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে আমি রিটার্নিং কর্মকর্তাকে বলছি।'

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব মন্ডলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

রিটেলেড নিউজ


সর্বপঠিত খবর

সাতকানিয়ার ইয়াবা ব্যবসায়ী কোতোয়ালিতে ধরা

সাতকানিয়ার ইয়াবা ব্যবসায়ী কোতোয়ালিতে ধরা

নিজস্ব প্রতিবেদক : দুই হাজার পিচ ইয়াবাসহ হাতেনাতে একজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা পুলিশ। ইয়াবা ব্যবসায় জড়িত আর...বিস্তারিত


চরতীর ৩০ বছরের জামায়াতী দূর্গ ভাঙার চ্যালেঞ্জ যে কারণে গেল রুহুল্লাহ’র হাতে 

চরতীর ৩০ বছরের জামায়াতী দূর্গ ভাঙার চ্যালেঞ্জ যে কারণে গেল রুহুল্লাহ’র হাতে 

নিজস্ব প্রতিবেদক : সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নিয়ে আওয়ামী লীগের নির্বাচনী মাঠ গরম রেখেছে চরতী ইউনিয়ন। এই ইউনিয়ন...বিস্তারিত



সর্বশেষ খবর