চট্টগ্রাম   মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২  

শিরোনাম

নৌকা পেয়ে নলুয়ায় লিয়াকতের জেতার প্রত্যয়, কৃতজ্ঞতা জানালেন শেখ হাসিনাকে

নিজস্ব প্রতিবেদক    |    ০৮:৫২ পিএম, ২০২২-০১-০৯

নৌকা পেয়ে নলুয়ায় লিয়াকতের জেতার প্রত্যয়, কৃতজ্ঞতা জানালেন শেখ হাসিনাকে

বাবা মরহুম জেবুল হোসেন ছিলেন সাতকানিয়ার নলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সংগঠক। জামায়াত-শিবিরের ত্রাসের রাজত্বের ভেতর সেসময় জয় বাংলা স্লোগান দেওয়ার সাহস-সুযোগ কোনোটাই ছিল সাতাকানিয়ায়। খুব কম সংখ্যক মানুষ আওয়ামী লীগ করার সুযোগ ছিল তখন এই উপজেলায়। সে সময়েই এই পরিবারটি নলুয়া ইউনিয়নে হাল ধরেছিল আওয়ামী লীগের। জেবুল ইসলাম ছিলেন আওয়ামী লীগের ইউনিয়ন কমিটির সহ সভাপতি।

এমন পরিবারেই জন্ম লিয়াকত আলীর। যার হাতেই আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তুলে দিলে ‘নৌকার বৈঠা’। আসন্ন নলুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকাকে জেতাতে ঐতিহ্যবাহী এই আওয়ামী পরিবারের সন্তানকেই বাছাই করলো আওয়ামী লীগ। 
বাছাই করার অবশ্য আরও কারণ আছে। স্থানীয়দের মুখে মুখে উঠে আসছে এখন এসব কারণগুলো। 

অসুস্থ বাবার চিকিৎসা নিশ্চিত করতে সেনাবাহিনীর চাকরি থেকে অব্যাহতি নেওয়া লেয়াকত আলীর পরিচিতি এখন মূলত দানবীর হিসেবেই। এলাকার কোনো কবরস্থানের রিটেইনিং ওয়াল নেই? এগিয়ে এসেছেন লিয়াকত। নির্মাণ করে দিয়েছেন ওয়াল। কোনো বাড়ির পুকুরে নেই জলঘাট? খবর যদি কানে যায় লিয়াকতের, নিজ দায়িত্বেই তিনি নির্মাণ করে দিয়েছেন তা। সুপেয় পানির অভাব যেখানে, সেখানে তিনি স্থাপন করে দিয়েছেন নলকূপ। কোনো মসজিদের উঠানে যদি থাকে গর্ত, লিয়াকত তাতে করে দিয়েছেন কনক্রিট ঢালাই।


অসহায়ের কাছে তিনি কখনো দানবীর। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের কাছে তিনি দলের আদর্শিক কর্মী। ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীদের কাছে তিনি অভিভাবক। আবার কখনো দূর্যোগ নেমে এলে তিনি হয়ে যান স্বেচ্ছাসেবক। ত্রাণ কাঁধে নেমে পড়েন গ্রামের পথেঘাটে। এসব নিয়ে  ছুটেন বাড়িতে বাড়িতে। মুসলমানদের মসজিদ সংস্কার-উন্নয়নে তিনি যেমন এগিয়ে আসেন, তেমনি হিন্দু সম্প্রদায়ের মন্দিরের ক্ষেত্রেও এগিয়ে আসেন তিনি। মসজিদে মসজিদে নির্মাণ করে দিয়েছেন অজুখানা। গরীব-মেধাবীদের পড়াশুনা নিশ্চিতেও তার অবদান নলুয়াজোড়া। কনকনে শীতের রাতে কষ্টে থাকা দুস্থদের ঘরে তিনি পৌঁছে দিয়েছেন শীতবস্ত্র। নলুয়া ইউনিয়নে নিজ অর্থায়নে নির্মাণ করেছেন সড়ক। ঈদে দুস্থদের ঘরে পাঠিয়েছেন নতুন জামা, রমজানে পাঠিয়েছেন ইফতার সামগ্রী।


করোনা মহামারীতে নলুয়া ১০ হাজার হতদরিদ্রের ঘরে ঘরে গেছে লিয়াকতের খাদ্যসামগ্রী, দিয়েছেন নগদ টাকাও। শিক্ষানুরাগী হিসেবেও খ্যাতি আছে তার বেশ। পিতা মরহুম জেবুল হোসেনের নামে ফাউন্ডেশন তৈরী করে তিনি নলুয়াজুড়ে অসহায়ের পাশে থেকেছেন বছরের পর বছর জুড়ে। জনপ্রতিনিধি না হয়েও মরহুম জেবুল হোসেন ফাউন্ডেশন তৈরি করে বেশ কয়েক বছর থেকে নলুয়া ইউনিয়নজুড়ে তিনি করেছেন এসব উন্নয়নমূলক কাজ। এসব দিক বিবেচনায় নৌকার প্রার্থী হিসেবে নাম উঠে আসে লিয়াকত আলীর।


রাজনীতিতে সক্রিয় আছেন তিনি চাকরি থেকে অব্যাহতি নেওয়ার পর থেকেই। বর্তমানে তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক। আবার সাতকানিয়া বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। আবার আছেন মরফলা আর. এমএন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সভাপতি হিসেবেও। চট্টগ্রামে রয়েছে তার আমদানি-রফতানির ব্যবসা। 


জানতে চাইলে লিয়াকত আলী সাতকানিয়া প্রতিদিনকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও দলীয় নীতি নির্ধারকগণ আমার কাজের মূল্যায়ন করে নলুয়াবাসীর সেবা করার জন্য আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। আমি নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হলে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে ও প্রধানমন্ত্রীর ‘গ্রাম হবে শহর’ নীতির বাস্তবায়নে নিরলস কাজ করে যাবো। নলুয়াবাসী সুঃখে-দুঃখে অতীতের মতই আমার তৎপরতা অব্যাহত থাকবে। অবহেলিত নলুয়া ইউনিয়নবাসীকে কথা দিচ্ছি, রাস্তাঘাটের উন্নয়ন, শিক্ষার মান উন্নয়ন, নিরপেক্ষ গ্রাম আদালতে বিচারব্যবস্থাসহ সকল কিছু আমি নিশ্চিত করবো। নলুয়াবাসী আমার সাথে আছে। তারাই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আমাকে বিজয়ী করে আনবে।’

 

রিটেলেড নিউজ


সর্বপঠিত খবর

সাতকানিয়ার ইয়াবা ব্যবসায়ী কোতোয়ালিতে ধরা

সাতকানিয়ার ইয়াবা ব্যবসায়ী কোতোয়ালিতে ধরা

নিজস্ব প্রতিবেদক : দুই হাজার পিচ ইয়াবাসহ হাতেনাতে একজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা পুলিশ। ইয়াবা ব্যবসায় জড়িত আর...বিস্তারিত


চরতীর ৩০ বছরের জামায়াতী দূর্গ ভাঙার চ্যালেঞ্জ যে কারণে গেল রুহুল্লাহ’র হাতে 

চরতীর ৩০ বছরের জামায়াতী দূর্গ ভাঙার চ্যালেঞ্জ যে কারণে গেল রুহুল্লাহ’র হাতে 

নিজস্ব প্রতিবেদক : সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নিয়ে আওয়ামী লীগের নির্বাচনী মাঠ গরম রেখেছে চরতী ইউনিয়ন। এই ইউনিয়ন...বিস্তারিত



সর্বশেষ খবর